কলারোয়ামানব উন্নয়ন সংস্থা

“মানব উন্নয়ন সংস্থার” পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ

"মানব উন্নয়ন সংস্থার" পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ
“মানব উন্নয়ন সংস্থার” পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার তুলশীডাংগা হরিজন পল্লী ( মেথর পল্লী ) দলিত, সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে “শিক্ষা উপকরণ”বিতরণ করা হয়েছে ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক- আব্দুর রহমান, কো অর্ডিনেটর সাজু কুমার হালদার, কো অ্যাক্টিভিস্ট-তরিকুল ইসলাম, সংস্থার স্থানীয় প্রতিনিধি সাধনা রানী বাশপোর, অর্জুন, নয়ন বাশপোর, স্বেচ্ছাসেবী- শিবনাথ , ভারতি, অনিতা, বণিতা বাশপোর প্রমূখ।

সংস্থার নির্বাহী পরিচালক – আব্দুর রহমান বলেন-সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে জীবন মান উন্নয়নে শিক্ষা ও সচেতনতার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় অন্যান্য পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মত হরিজন (মেথর) সম্প্রদায়ের মাঝে জীবন মান উন্নয়নে শিশু শিক্ষার্থীদের মাঝে বই, খাতা, কলম ও অন্যান্য শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। যাতে করে কেউ যেন শিক্ষা ও অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয়।

সংস্থার কো-অর্ডিনেটর, সাজু কুমার হালদার বলেন- আমাদের দেশের প্রত্যেক মানুষের সমান সুযোগ-সুবিধা নিয়ে বেঁচে থাকার অধিকার আছে । আর এর জন্য প্রয়োজন শিক্ষার আলো ছড়িয়ে দেওয়া। এ জন্যই সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষার উপকারিতা ছড়িয়ে দেওয়ার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সংস্থার কো-অ্যাক্টিভেস্ট তরিকুল ইসলাম বলেন- প্রত্যেক মানুষের সমান ভাবে বাঁচার ও সকল সুযোগ সুবিধার অধিকার আছে । তারই ধারাবাহিকতায় আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

সংস্থার স্থানীয় প্রতিনিধি, সাধনা রানী বাশপোর ও নয়ন বাশপোর বলেন -আমাদের মত সমাজের একটি গুরুত্বপূর্ণ অংশকে বাদ রেখে সমাজের উন্নয়ন সম্ভব নয়। কারন আমরা পরিবেশ সুরক্ষায় পরিষ্কার -পরিচ্ছন্ন রাখার কাজে নিয়োজিত আছি। আমাদেরকে উন্নত প্রশিক্ষণ ও শিক্ষা সচেতন করে গড়ে তুললে সমাজ ও পরিবেশ তথা দেশের উন্নয়নে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারব।

উক্ত অনুষ্ঠানে স্থানীয় সুশীল সমাজ এমন কাজের প্রশংসা করে বিবৃতি প্রদান করেন এবং এ ধরনের কাজ ধারাবাহিকতা রক্ষার আহ্বান করেন ও সাফল্য কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button