অন্যান্য সংবাদরাজনীতি

বাংলাদেশে কেউ নিজেকে সংখ্যালঘু মনে করবেন না” খুলনায় অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

শহিদুল্লাহ আল আজাদ.

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ জামায়াত ইসলামি খুলনা জেলা শাখা কর্তৃক আয়োজিত ২৪ আগষ্ট দুপুরে খুলনা জেলায় পূর্ব রূপসা বাজার সংলগ্ন দারুস সালাম জামে মসজিদ চত্বরে অনুষ্ঠিত হয় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ স্মরনে দোয়া ও শহীদ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে খুলনা জেলা জামায়াত ইসলামীর আমির মাওলানা এমরান হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াত ইসলামী সেক্রেটারী জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, এ সময় তিনি বলেছেন নিপিড়ীত অসহায় মানুষের পাশে থেকে দল পরিচালিত হবে।হিন্দু মুসলিম ভেদাভেদ ভূলে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশে পরিনত করতে তৃমূল পর্যায়ের জামায়াত ইসলামী নেতাকর্মীদের কাজ করতে হবে।

তিনি বলেন শেখ হাসিনা সরকার পতনের ৪ দিন পূর্বে জামায়াত ইসলামীকে নিষিদ্ধ করেছিলো। কিন্তু সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানিতে শেখ হাসিনা নিষিদ্ধ হয়েছে বাংলাদেশে। জালিম ও স্বৈরাচারী সরকারের হাত থেকে গত ১৬ টি বছর কেউ শান্তি মত ঘুমাতে পারে নাই। প্রত্যক নেতাকর্মীকে জেলের ঘানি টানতে হয়েছে। অবশেষে তার পদত্যাগের দাবীতে ছাত্র জনতার আন্দোলন শুরু হলে অন্যায়ভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে প্রায় একহাজার ছাত্র জনতাকে নির্বিচারে হত্যা করা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রীর অবস্থা এমন হয়েছে তিনি আর বাংলাদেশে কোনদিনই ঢুকতে পারবেন না। তিনি সনাতন ধর্মাবলম্বী মানুষের উদ্দেশ্য বলেন এদেশে কেউ নিজেকে সংখ্যালঘু মনে করবেন না সবাই নিজেকে মনে প্রানে একজন বাংলাদেশি হিসাবে মনে করবেন।

 

এ দিকে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি মুহাদ্দীস আবুল খালেক,কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা খলিলুর রহমান মাদানী,কেন্দ্রীয় মজলিসের সূরা সদস্য মাওলানা মশিউর রহমান,অধ্যাপক মাহফুজুর রহমান,মাস্টার শফিকুল আলম। এ সময় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াত ইসলামি রূপসা উপজেলা শাখার সেক্রেটারি হাবিবুল্লাহ ভূইয়া ইমনের পরিচালনায় বক্তৃতা করেন, খুলনা জেলা নায়েবে আমীর মাওলানা কবিরুল ইসলাম, খুলনা জেলা সেক্রেটারি মুন্সী মিজানুর রহমান,সহ সেক্রেটারি মুন্সী মঈনুল ইসলাম, অধ্যাপক মিয়া গোলাম কুদ্দুস, জেলা কর্ম পরিষদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা আল মুজাহিদ, রূপসা উপজেলা শাখার আমীর মাওলানা লাবিবুল ইসলাম, তেরখাদা উপজেলা শাখার আমীর হাফিজুর রহমান, বটিয়াঘাটা উপজেলা শাখার আমীর আবু ইউসুফ, ইসলামী ছাত্র শিবির খুলনা জেলা শাখার সভাপতি বেলাল হুসাইন, জামায়াত নেতা মুহাঃ নাহিদ হাসান, মুহা: মাওলানা আশরাফ আলী, মুহা: আবদুল হাই,মুহাঃ জাহাঙ্গীর ফকির, গোলাম রসুল প্রমূখ।

 

অনুষ্ঠানে ছাত্র আন্দোলনে শহীদ তেরখাদার আবুল হামিদ শেখ, রূপসায় ইয়াসিন শেখ,পাইকগাছার নবিরুর রহমান এবং রাকিবুল হাসান রকি সহ প্রত্যকের পরিবারকে নগদ ২ লক্ষ করে টাকা অনুদান প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button