রাজনীতি

শ্রমজীবি মানুষের অকৃত্রিম সহযোদ্ধা প্রবীন জননেতা রাশেদ খান মেননের গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তি দাবী।

নিজস্ব প্রতিবেদক :

 

জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কামরূল আহসান ও সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন আজ এক বিবিৃতিতে শ্রমজীবি মানুষের সংগ্রামের অকৃত্রিম সহযোদ্ধা প্রবীন জননেতা জনাব রাশেদ খান মেননকে গতকাল বিকেলে তার বাসা থেকে গ্রেফতারের করে গোয়েন্দা দপ্তরে (ডিবি অফিসে) নেয়ার তীব্র প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছেন।

আজ এক বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, আইউব সামরীক জান্তা বিরোধী লড়াই, সামরীক স্বৈরাচার বিরোধী লড়াই, মজলুম জননেতা মওলানা ভাসানীর একনিষ্ঠ সহচর, রাজজনীতির সুচনা থেকেই যিনি চিরায়ত বৈষম্যহীন বাংলাদেশ গড়ার প্রবক্তা, শ্রমিক কর্মচারীদের ৫দফার সংগ্রাম, পাটকল শ্রমিকদের ন্যয় সংগত দাবীর প্রতি অকৃত্তিম সমর্থন,রাষ্টায়ত্ব পাটকল বন্ধের প্রতিবাদ ও পাটকল আধুনিকায়ন করে চালুর দাবী উত্থাপনকারী, সাম্যবাদ, সামজিক ন্যায্যতা প্রতিষ্ঠার অগ্রপথিক জনাব রাশেদ খান মেনন। দেশের জনগনের স্বার্থে শোষণ,দুর্নীতি, সাম্প্রদায়িকতা এবং সামরাজ্যবাদ বিরোধী লড়াইয়ে তিনি এক আজীবন আপোষহীন রাজনীতিক।

 

সাধারণ ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনের প্রতি সমর্থন ও গণঅভ’্যত্থানে পতিত বিগত সরকারের বল প্রয়োগকে নিষেধ করেছেন যা জাতীয় গণমাধ্যম স্বাক্ষ্য দেয়। অন্যায়ের বিরুদ্ধে কথা বলায় তাঁকে বিভিন্নভাবে ও সময়ে নিগৃহিত হতে হয়েছে। তাঁর এই গ্রেফতার আমদের উদ্বিগ্ন করছে। শ্রমজীবি মানুষের অকৃত্রিম বন্ধু প্রবীন জননেতা জনাব রাশেদ খান মেনন যেন কোন রাজনৈতিক প্রতিহিংসার শিকারে পরিনত না হন।

 

আমরা প্রত্যাশা করি গোয়েন্দা বিভাগ সহ আইনশৃঙ্খলা বাহিনী প্রবীন এই সংগ্রমী নেতার সকল নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করবেন। বিবৃতিতে তারা অবিলম্বে অশীতিপর, অসুস্থ প্রবীন জননেতা জনাব রাশেদ খান মেননকে নিঃশর্ত মুক্তি দেয়ার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button