কলারোয়া

অসহায় মানুষের পাসে আত্ম-মানবিক ফাউন্ডেশন

 

 

 

আত্ম মানবিক ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। যা অসহায় বিপদগ্রস্ত মানুষের জন্য কাজ করে। এই ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি জনাব ওবাইদুর রহমান এর নির্দেশনায় আজ আমরা ছুটে গিয়েছিলাম সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার ১ নং জয়নগর ইউনিয়নের ধানদিয়া গ্রামের অসহায় এক পরিবারের কাছে।

আমাদের সাথে ছিলেন,কামরুজ্জামান (সৌভন), শেখ মাহমুদুল হাসান এবং শরিফুল ইসলাম।

আজ আমরা এক অসহায় নিঃস্ব হিন্দু দম্পতির করুণ জীবনযাপনের সাক্ষী হলাম।

পল্লী কবি জসিমউদ্দীনের কবিতায় পড়েছিলাম- আসমানীদের দেখতে যদি তোমরা সবাই চাও, রহিমুদ্দির ছোট্ট বাড়ি রসূল পূরে যাও।
সত্যি এ যেন আর এক আসমানীদের বাড়ি।
রাস্তার পাশে সামন্য পলিথিন দিয়ে মাচার ( কুঁড়েঘর) ভিতর মানবেতর জীবন যাপন করছে সত্তরোর্ধ্ব নারায়ণ চন্দ্র চক্রবর্তী ও পারুল রানী দম্পতি।


এই পৃথিবীতে জায়গার অভাব না হলেও তাদের ঠাঁই মিলেছে এই রাস্তার পাশে কুঁড়েঘরে। ২ মেয়ে ও ১ ছেলে সন্তান থাকলেও ২২ বছর আগে নিরুদ্দেশ হয়ে আর খোঁজ রাখিনি ছেলে । ২ মেয়ে  ব্যস্ত স্বামী-সংসার নিয়ে। ফলে বৃদ্ধ বাবা মায়ের দেখার আর কেউ নাই। ভিক্ষাবৃত্তি করে চলে এই দম্পতির সংসার কিন্তু টানা ১ সপ্তাহ বর্ষায় সেই পথ ও বন্ধ। বয়সের ভরে নতজানু এই দম্পতি তাই আশায় থাকে কখন যদি কেউ কিছু দেয়। কিন্তু ব্যস্ত এই পৃথিবীতে কে কাকে দেয়??

আমরা সামান্য খাবার হলেও নিয়ে গিয়েছিলাম তাদের কাছে। আমাদের পেয়ে ধর্ম বর্ণ সব ভেদাভেদ ভুলে শুধু হাউমাউ করে কেদেঁ ছিল। আমরাও অশ্রুসিক্ত হয়েছিলাম কিছুই বলতে পারিনি তাদের করুণ অবস্থা দেখে।

তাই সবার কাছে বিনীত অনুরোধ আসুন যে যা পারি এই অসহায় হিন্দু পরিবারটির পাশে আমাদের মত করে একটু দাঁড়ায়।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button