রাজনীতি

ছাত্রদের দাবী মেনে নিতে আলোচনার আহবান—-ওয়ার্কার্স পার্টি।

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আজ ৩ আগস্ট ২০ নং ওয়ার্ড কমিউনিটি সেন্টার (সেগুন বাগিচা সামাজিক অনুষ্ঠান কেন্দ্র) অনুষ্ঠিত সাধারণ সভা সরকারের প্রতি আন্দোলনরত শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেয়ার আহবান জানিয়েছে।

একই সময় সাধারণ সভা আন্দোলনরত শিক্ষার্থী নেতৃত্বকে সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসার আহবান জানিয়েছে। পার্টি সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও পলিটব্যুরোর সদস্য নুর আহমদ বকুল দেশের সর্বশেষ আন্দোলনরত ও রাজনৈতিক আন্দোলন ও রাজনৈতিক পরিস্থিতির পর্যালোচনা করেন।

 

সভাপতির ভাষনে কমরেড রাশেদ খান মেনন বলেন, শত শহীদের রক্তের বিনিময়ে কোটা আন্দোলনের বিজয় সুচিত হয়েছে। এই বিজয়কে সংহত করে আন্দোলনকালীন সময় ছাত্র হত্যার বিচার, নিহত—আহতদের ক্ষতিপূরণ, শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেয়াসহ ছাত্রদের অন্যান্য দাবি আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে। এজন্য শিক্ষার্থী আন্দোলনের নেতৃত্ব রাজী হলে ওয়ার্কার্স পার্টি সে প্রক্রিয়া শুরু করতে সহায়তা করতে পারে।

 

মেনন বলেন, দেশের রাজনৈতিক অর্থনৈতিক স্থিতিশীলতার প্রশ্নে সরকারের অবস্থানের প্রশ্নটিও আলোচনার মধ্য দিয়ে সমাধান হতে পারে।
সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পর্যলোচনায় বলা হয় ছাত্রদের পরিপ্রেক্ষিতে ছাত্রদের আন্দোলনের দাবি সমূহের পাশাপাশি দুর্নীতি, অর্থপাচার, ঋণ খেলাপ, ব্যাংক লুটের বিরুদ্ধে ও সর্বোপরি দ্রব্যমূল্যের উর্ধগতি রোধে দেশব্যাপী সভা—সমাবেশ বিক্ষোভ মিছিল অনুষ্ঠানের আহবান জানান হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button