কলারোয়াচাষাবাদ ও কৃষি

কলারোয়ার লক্ষীখোলা মাঠের মরা খাল পুন:খনন এর উদ্বোধণ।

জুলফিকার আলী:

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি:

 

কলারোয়ার লক্ষীখোলা মাঠের জমিতে ধান, পাট, সরিষা, সাদা মাছ এবং সবজি চাষাবাদ কৃষিতে পানির অভাব ও জলাবদ্ধতা দূর করতে সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া ও উত্তরণের উদ্যোগে প্রায় ১.৮৬ কিলোমিটারের খাল পুন:খনন কার্যক্রম শুরু হয়েছে। খননের পর এই খাল থেকে কৃষকরা পানি নিতে পারবে এবং দীর্ঘদিন পানি স্বল্পতায় থাকা জমির ফসলের সেচসহ উৎপাদন খরচ কমে যাবে ও ফসলের উৎপাদন বাড়বে এমন কথা জানিয়েছেন স্থানীয় কৃষকরা।

বৃহস্পতিবার (৬জুন) বেলা ১০টার দিকে কলারোয়া উপজেলার কুশোডাঙ্গা ইউনিয়নের লক্ষীখোলা নিশীন্দিতলা মাইক্রো ওয়াটারসেড খালে দীর্ঘদিন পলি জমে ভরাট অবস্থায় থাকা প্রায় ১.৮৬ কিলোমিটারের খালটি পুন:খনন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন-উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

 

এসময় উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার মাসফিকা হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল ইমরান, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার জিয়াউল হক, লক্ষীখোলা নিশীন্দিতলা মাইক্রো ওয়াটারসেড কমিটির প্রধান উপদেষ্ঠা ইউপি চেয়ারম্যান সাইদ আলী গাজী, কয়লা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো: মহিদুল ইসলাম।

 

প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ ইকবাল হোসেন, মোস্তফা নুরুল ইসলাম, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া প্রকল্পের প্রোগ্রাম অফিসার মশিউর রহমান, উপকারভোগী কৃষক নওশের আলী, আমজেল হোসেন, ওয়াটার ক্লাস্টার ফ্যাসিলিটেটর মো: কামরুজ্জামান, খোকন কুমারসহ মাইক্রো ওয়াটারসেড কমিটির সদস্যাবৃন্দ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button