কলারোয়ামানব উন্নয়ন সংস্থা

“মানব উন্নয়ন সংস্থার” উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ এর ধারাবাহিকতার অংশ হিসেবে আজ সাতক্ষীরা জেলার, কলারোয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন “মানব উন্নয়ন সংস্থার” নির্বাহী পরিচালক- আব্দুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা আবুল হোসেন গাজী, মুক্তিযোদ্ধা আব্দুল গনি,সংস্থার কো-অর্ডিনেটর সাজু হালদার, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, রুস্তম আলী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, স্বেচ্ছাসেবক আল মামুন রানা, আশরাফুল ইসলাম, তরিকুল ইসলাম, জাহিদ হাসান প্রমুখ। শিক্ষা উপকরণ বিতরণ করা হয় সংস্থার কার্যালয় মুক্তিযোদ্ধা ভবনে।

 

উক্ত অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক – আব্দুর রহমান বলেন – করোনা মহামারীতে দীর্ঘদিন স্কুল প্রতিষ্ঠান বন্ধ থাকা এবং এ মহামারীতে দারিদ্র্য বৃদ্ধি পাওয়ার কারনে শিশু শিক্ষার্থী শ্রমে যুক্ত হতে বাধ্য হচ্ছে, বাল্য বিবাহ বৃদ্ধি পাচ্ছে, এ কারনে স্কুল থেকে ঝরে পড়া বৃদ্ধি পাচ্ছে, আরে এ ঝরেপড়া রোধ কল্পে আমরা অভিভাবকদের মাঝে বিভিন্ন ধরনের সচেতন করা সহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করছি। আর আমাদের এধরনের কাজ অব্যাহত থাকবে।

 

মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা – বলেন সমাজের অবহেলিত, অসহায়, এতিম শিশুদের মাঝে এ ধরনের শিক্ষা উপকরণ বিতরণ অত্যান্ত প্রশংসা মূলক কাজ, যাতে করে কোনো শিক্ষার্থী শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়, এধরনের ভালো কাজের জন্য আমাদের মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করার চেষ্টা করব। এ ধরনের কাজ ধারাবাহিকতা রক্ষার জন্য আহ্বান জানান।

 

এলাকার সুশীল সমাজ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী উক্ত কাজের প্রশংসা করে বিবৃতি দেন। এবং সংস্থার পাশে থেকে বিভিন্ন ধরনের সহায়তার আশ্বাস দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button