দিবস

গোমস্তাপুরে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন।

মোঃসামিরুল ইসলামঃ

গোমস্তাপুর প্রতিনিধি:

 

বাঙালি সংস্কৃতির রয়েছে হাজার বছরে সমৃদ্ধ ইতিহাস। আর বাঙালির এই হাজার বছরের সাংস্কৃতিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব হল পহেলা বৈশাখ। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপিত হয়েছে।

 

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা চত্বর থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মু.জিয়াউর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ও সভাপতি, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হুমায়ূন রেজা, রহনপুর পৌরসভার মেয়র মোঃ মতিউর রহমান খান,

 

অতিরিক্ত পুলিশ সুপার, গোমস্তাপুর সার্কেল মোঃ শামছুল আজম, অফিসার ইনচার্জ (ওসি) গোমস্তাপুর থানা মোঃ মাহবুবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান, মাহফুজা খাতুন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার কাউসার আলী, উপজেলা কৃষি অফিসার তানভীর আহমেদ সরকার। এছাড়াও বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সংবাদকর্মী সহ বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। আলোচনা পর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button