সাতক্ষীরা

আশাশুনির গুনাকরকাটি হাইস্কুলে বিশেষ ক্লাস

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি শাহ মোহাম্মদ ইয়াহিয়া মাধ্যমিক বিদ্যালয়ে আইন শৃংখলা ও নৈতিকতা বিষয়ক বিশেষ ক্লাস নিয়েছেন থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম (পিপিএম)। সোমবার সকাল সাড়ে ১০ টায় স্কুল হল রুমে এ ক্লাস পরিচালনা করেন তিনি।

স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মচারী ও অভিভাবকদের অংশ গ্রহনে ক্লাসে গুরুত্বপূর্ণ আলোচনা উপস্থাপনকালে ওসি মমিনুল ইসলাম বলেন, সাহস আর বিশ্বাসের ঘাটতির কারণে শিক্ষার্থীরা প্রত্যাশিত ভাল করতে পারেনা।

অদম্য বিশ্বাস নিয়ে চেষ্টা করা হলে ভাল কিছু করা সম্ভব। আমরা আল্লাহ প্রদত্ব ব্রেনের ২% এর বেশি ব্যবহার করিনা। সবার মেধা আছে। বিশ্বাস, সাহস ও চেষ্টা না থাকলে মেধার বিকাশ ঘটেনা। মানুষ মাত্রই কৌতুহলি, কোন কিছু নিষেধ করলে তারা সেটাই করতে চায়। তার মধ্যে কি আছে জানার জন্য আগ্রহী হয়ে ওঠে। খারাপ কৌতুহল ও আগ্রহ দমন করতে হবে। ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন,

বাল্য বিবাহের কুফল সম্পর্কে তোমাদেরকে ভালভাবে জানতে হবে। অল্প বয়সে বিয়ে হলে সংসার টেকেনা। সন্তান নেওয়া হলে মা ও সন্তানের শারীরিক ও মানসিক ক্ষতি হয়ে থাকে। সন্তান পুষ্ট হয়না। এজন্য তিনি সকলকে বাল্য বিয়ের অভিশাপ থেকে মুক্ত থাকার আহবান জানান। তিনি আরও বলেন, অসৎ সঙ্গ থেকে দূরে থাকতে হবে। পিতা-মাতা, শিক্ষকদের কথা মানতে হবে। এসময় তিনি কোন রকমের সহযোগিতার প্রয়োজন হলে থানাকে অবহিত করার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button