জাতীয়

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ৫০ হাজার কর্মচারিকে পূর্ণবাসের দাবি “বাংলাদেশ বেকারত্ব মুক্ত মঞ্চের”

স্টাফ রিপোর্টারঃ-

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ৫০ হাজার কর্মচারিকে পূর্নবাসনের দাবি জানিয়েছেন “বাংলাদেশ বেকারত্ব মুক্ত মঞ্চ” এর চেয়ারম্যান মোঃ মোস্তফা আল ইহযায।

 

মোস্তফা আল ইহযায বলেন, রাজধানীর বঙ্গবাজারে মঙ্গলবার সকালে ধরা আগুনে প্রায় ৫ হাজারের অধিক দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত দোকানগুলোতে প্রায় ৫০ হাজারের অধিক জনবল কাজ করতো। অগ্নিকাণ্ডের ঘটনায় কর্মচারীগণ তাদের কর্মস্থল হারিয়েছেন। এই অগ্নিকাণ্ডে বঙ্গবাজার টিনের মার্কেটে প্রায় তিন হাজার এবং আশপাশের মার্কেটের আরও প্রায় দুই হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। ভয়াবহ এই অগ্নিকাণ্ড বড় ধরনের ক্ষতি ডেকে এনেছে এবং ব্যবসায়িরা সর্বত্র হারিয়ে নিঃস্ব হয়ে পথে বসে গিয়েছে।

 

বঙ্গবাজারের দোকান গুলোতে কর্মরত থাকা প্রায় ৫০ হাজারের অধিক জনবল এই অগ্নিকাণ্ডের ঘটনায় কর্মস্থান হারিয়ে বেকার হয়ে পড়েছে। অনিশ্চিত হয়ে পড়েছেন তাদের জীবনযাপন ও পরিবারের সদস্যদের নিয়ে বেঁচে থাকা। এমতাবস্থায় বঙ্গবাজারে কর্মরত থাকা সকল কর্মচারি, দিনমজুর সহ কর্মসংস্থান হারানো ব্যক্তিদের তালিকা করে দ্রুত পূর্নবাসন করার দাবি জানান।

 

তিনি আরও বলেন, স্মরণ কালের এই ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যবসায়িরা ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে তাদের কর্মচারি ও শ্রমিকদের বেতন পরিশোধ বা আর্থিক সহযোগিতা করার মত সক্ষমতা নেই। আকষ্মিক এই দুর্ঘটনায় ব্যবসায়িদের পাশাপাশি কর্মচারিদের দিকেও সহযোগিতার হাত বাড়াতে সরকার সহ হৃদয়বান বিত্তশীল ব্যক্তিদের এগিয়ে এসে কর্মচারিদের সহযোগিতা করার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button