সাতক্ষীরা

পাটকেল ঘাটায়  লাচ্ছা সেমাই  কারখানায় BSTI অনুমোদন না থাকায় জরিমানা।  

জহর হাসান সাগর :

সাতক্ষীরা জেলার তালা উপজেলায়  পাটকেল ঘাটায়  মুকুন্দ ফ্লাওয়ার মিলস, এর লাচ্ছা সেমাই  কারখানায় বি এস টি আই  অনুমোদন  না থাকায় বিএসটিআইয়ের মোবাইল কোর্টে ২৫,০০০ টাকা  জরিমানা  হয়েছে।

 

গত (০৪ এপ্রিল )   ০১(এক) টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্টে বিএসটিআই আইন, ২০১৮ এর ১৫(১) ধারা অনুসারে মেসার্স মুকুন্দ ফ্লাওয়ার মিলস, পাটকেলঘাটা, তালা, সাতক্ষীরা এর উৎপাদিত লাচ্ছা সেমাই  পণ্যের  অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ না করে প্যাকেটের লেবেলে লোগো ব্যবহার করার অপরাধে উক্ত প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ০১টি মামলা দায়ের করা হয়। বিজ্ঞ আদালত বিএসটিআই আইনে ২৫,০০০.০০  (পঁচিশ হাজার) টাকা  জরিমানা করেন।

 

এছারা কামাল বেকারী, আসাদ বেকারী, আলেমা বেকারী,    মেসার্স ঘোষ ডেয়ারি এবং রিপন ফ্লাওয়ার মিলকে লাইসেন্স গ্রহণের জন্য তাগাদা ও সর্তক করা হয়।  এ সময় পাটকেলঘাটা বাজারে লাইসেন্সবিহীন বিভিন্ন পণ্য তদারকি করেন।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট  রুহুল কুদ্দুস , সহকারী কমিশনার ভুমি এবং পাটকেলঘাটা থানা এর নেতৃত্বে পরিচালিত হয়।  এ সময় উপস্থিত ছিলেন  বিএসটিআই খুলনার কর্মকর্তা  মোঃ রেজানুর রহমান সরকার ,  ফিল্ড অফিসার, (সিএম),  দায়িত্ব পালন করেন।

তথ্যসূত্রে আরো জানা যায় গত সপ্তাহ পণ্য  মান ভালো না থাকায় ১০০০০ টাকা জরিমানা করা হয়েছিল। এ বিষয়ে বিএস টি আই কর্মকর্তা জানান , যতদিন  বি এস টি আই লাইসেন্স প্রদান না করা  হবে,  ততোধিক দিন প্রর্যন্ত   লাচ্ছা  সেমাই  বাজারে  বিক্রি  করিতে  পারিবে  না এবং  সকল  কার্যক্রম বন্ধ থাকিবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button