অন্যান্য সংবাদ

নওগাঁয় ২ জন নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু, একজন চিকিৎসাধীন। 

“””””””””””””””””””””””””””””””””””””””
উজ্জ্বল কুমার সরকার

নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় খেজুর এর কাঁচা রস পান করার পর নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। ঐ পরিবারের আরো একজন হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

বুধবার ১ মার্চ সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আক্রান্ত পরিবারের গৃহবধূ ফরিদা বেগম (২৫)। তিনি নওগাঁর মান্দা উপজেলার কশব ইউনিয়নের চকচোঁয়ার গ্রামের আবদুল খালেকের স্ত্রী। এর আগে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে ৮ ফেব্রুয়ারি ফরিদা বেগমের শ্বশুর আবদুল হক (৬৫) মারা যান। বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন নিহত ফরিদা বেগমের শ্বাশুড়ি রহিমা বেগম (৫৮)।

নিহতের পারিবারিক সূত্র জানায়, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির পাশের খেজুরের গাছ থেকে রস সংগ্রহ করে পান করেন আবদুল হকের পরিবার। দুদিন পর তার সর্দি-জ্বরসহ বিভিন্ন উপসর্গ দেখা দেয়। চরম অসুস্থ অবস্থায় গত ৭ ফেব্রুয়ারি তাকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ৮ ফেব্রুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি।

গত রবিবার আবদুল হকের পুত্রবধূ ফরিদা বেগমও সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার উপসর্গগুলো সন্দেহজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকেরা। মঙ্গলবার একইভাবে ফরিদা বেগমের শাশুড়ি রহিমা বেগমকেও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিজয় কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, সংবাদ পেয়ে একটি টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে আসা আইসিডিডিআরবি’র একটি টিম এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কাজ শুরু করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button