অন্যান্য সংবাদ

খুলনায় যৌথ অভিযানে বিপুল অস্ত্রসহ দুর্ধর্ষ ০২ সন্ত্রাসী আটক। 

শহিদুল্লাহ আল আজাদ:

স্টাফ রিপোর্টারঃ

খুলনা জেলায় রূপসা উপজেলার খেজুর তলা ঘাট সংলগ্ন এলাকায় একটি দুর্ধর্ষ সন্ত্রাসী দল তাদের সন্ত্রাসী কার্যক্রমের জন্য প্রস্তুতি গ্রহণ করছে। এমন প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১১ সেপ্টেম্বর বুধবার রাত ৯.৩০ মিনিটের সময় উক্ত এলাকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন রূপসা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এ দিকে যৌথ অভিযানে ০১ টি বিদেশী পিস্তল, ০২ টি ওয়ান শুটার গান, ০৩ টি হাত বোমা, ০২ টি ম্যাগাজিন ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ০২ জন দুর্ধর্ষ সন্ত্রাসীকে আটক করেছে কোস্ট গার্ড। প্রেস বিজ্ঞপ্তি তথ্যসূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রূপসা উপজেলাধীন উক্ত তথ্যের ভিত্তিতে রূপসা থানা পুলিশের সাথে একাধিক আস্তানায় যৌথ অভিযান পরিচালনা করে আরও ০২টি ওয়ান শুটার গান, ০৩টি দেশীয় তাজা হাত বোমা ও বিপুল পরিমাণ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

উক্ত অভিযান চলাকালীন উক্ত এলাকা হতে দুর্ধর্ষ সন্ত্রাসী আসিফ মাহমুদ (২৯) এবং তার বিশ্বস্ত সহযোগী শেখ মাহমুদ হাসান (৩৮) কে তল্লাশি করে ০১টি অবৈধ বিদেশী ০৯ এমএম পিস্তল এবং ০২টি ফাঁকা ম্যাগাজিন জব্দ করা হয়। পরবর্তীতে আটককৃত সন্ত্রাসীদের প্রাথমিক ‍জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য মোতাবেক আভিযানিক এলাকায় তাদের আরও কয়েকটি আস্তানা রয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে নৈহাটি এলাকাবাসী জানান বিভিন্ন এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার পাশাপাশি ০৩ নং নৈহাটি ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শীর্ষ সন্ত্রাসী রকিবুল ইসলাম ওরফে রাজু বাহিনী স্বৈরাচারী সরকারের আমলে অসংখ্য অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত ছিল। তাদের অবৈধ অস্ত্রের বিষয়ে কেউ ভয়ে মুখ খুলতে না চাইলেও তাদের কাছে বেশ কয়েকটি অবৈধ অস্ত্র রয়েছে বলে এলাকাবাসীর দীর্ঘদিনের ধারণা। তার অস্ত্রের বিষয়ে জাবুসার একাধিক মামলার আসামি জিয়াউর রহমান জিয়া, সেকেন্ড ইন কমান্ড রনি শেখ ও প্রধান হোতা রাজুকে জিজ্ঞাসা করলে মূল রহস্য উদঘাটন হবে বলে এলাকাবাসী মনে করেন।

তারা ইতিপূর্বে একত্রে এলাকায় ভূমিদস্যু, চাঁদাবাজি,মাদক নিয়ন্ত্রণসহ পুলিশের সোর্স হয়ে অবৈধ কর্মকান্ডের মধ্যে দিয়ে রাজত্ব কায়েম করেছে। অবৈধ উপার্জনের মাধ্যমে তারা বর্তমানে এক একজন হয়ে উঠেছে আঙ্গুল ফুলে কলাগাছ। শীঘ্রই রাজু বাহিনীর রাজু,রনি, ফয়সাল,জিয়া,বাঁধন সহ অন্যান্য সদস্যদের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে অস্ত্র-মাদক অভিযান পরিচালনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শান্তপ্রিয় নৈহাটি ইউনিয়নবাসী জোর দাবি জানান।

জব্দকৃত অস্ত্র ও আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সকল আলামতসহ রূপসা থানায় হস্থান্তর করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button