জাতীয়

বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণা প্রত্যাহারের আহবান জানিয়েছে ——ওয়ার্কার্স পাটি।

নিজস্ব প্রতিবেদক :

 

সরকার নির্বাহী আদেশের মাধ্যমে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণার প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। আজ পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে বিইআরসি’র গণশুনানীর প্রক্রিয়া বাদ দিয়ে একতরফা নির্বাহী আদেশে এই মূল্য বৃদ্ধির আগাম ঘোষণা জনগণকে উপেক্ষা করে সরকারের দাম্ভিকতা দেখানোর শামীল।

 

বিবৃতিতে তারা বলেন, সমন্বয়ের নামে বিদ্যুতের মূল্যবৃদ্ধি জনগণের ওপর আরেকদফা আর্থিক চাপ তৈরী করবে। উৎপাদিত পণ্য মূল্য বৃদ্ধি পাবে। বিশেষ করে দৈনন্দিন জীবন যাত্রার ব্যয় ও নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্রের দাম বাড়বে; যা সামগ্রীক অর্থনীতিতে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে এবং জনজীবনের সংকট তৈরী করবে। এই মূল্যবৃদ্ধি স্বল্প আয়ের মানুষের বিদ্যুত ব্যবহার নাগালের মধ্যে থাকবে না।

 

বিবৃতিতে তারা বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধি হলে শিল্প উৎপাদন ক্ষতির মুখে পড়বে। কলকারখানা বন্ধ হবে, বাধাগ্রস্থ হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সরকার ঘোষণা দিয়েছে দ্রব্যমূল্য কমানো তাদের অগ্রাধিকার অথচ দফায় দফায় চাল, ডাল তেল ও চিনি, পানি, বিদ্যুত ও গ্যাসের দাম বেড়েই চলছে, বাজার সিন্ডিকেট মোকাবেলায় সরকার ব্যর্থ হচ্ছে।

 

বিবৃতিতে তারা বলেন, ‘ভর্তুকি কমিয়ে নয়, দুর্নীতি, ভ্রান্তনীতি ও অব্যবস্থাপনা অদক্ষতা কমিয়েই গ্যাস—বিদ্যুৎ—পানি ও দ্রব্যমূল্য সাশ্রয়ী রাখা যায়। বিবৃতিতে তারা বিদ্যুতের মূল্যবৃদ্ধির ঘোষণা প্রত্যাহারের আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button