খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রী

নৌ-পুলিশের অভিযানে ব্যাপক ইলিশ জব্দ।

সানজিদ মাহমুদ সুজন:

নিজস্ব প্রতিবেদক :

 

শরীয়তপুরের জাজিরায় মা ইলিশ সংরক্ষণ অভিযান চলাকালে অবৈধভাবে ইলিশ মাছ বিক্রি করার একটি বাজারে অভিনব পন্থায় ক্রেতা সেজে ব্যাপক অবৈধ ইলিশ মাছ জব্দ করেছে জাজিরার মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা। ২৪ অক্টোবর মঙ্গলবার সকাল ৮ টায় জাজিরা দক্ষিণ থানাধীন পুর্ব নাওডোবার পৈলান মোল্লার কান্দি এলাকা থেকে এই অবৈধ ইলিশ মাছ জব্দ করা হয়।

 

মাঝীরঘাট নৌ-পুলিশ সূত্র জানায়, পৈলান মোল্লার কান্দির পাকা রাস্তার মাথায় মা ইলিশ রক্ষা অভিযান চলাকালীন সময়েও রীতিমতো বাজার বসিয়ে প্রতিনিয়ত গোপনে মা ইলিশ বিক্রি করে আসছে একটি চক্র।

 

মঙ্গলবার সকালে ক্রেতার ছদ্মবেশে মাঝীরঘাট নৌ-পুলিশের এসআই মমিন এবং এএসআই ফরিদের নেতৃত্বে একটি টিম সেখানে অভিযানে যায়। কিছুক্ষণের মধ্যেই অবৈধ মা ইলিশ ব্যবসায়ীরা টের পেয়ে মাছ রেখেই দৌড়ে পালিয়ে যায়।পরে পালিয়ে যাওয়ার সময় অবৈধ মা ইলিশ ব্যবসায়ীদের ফেলে রেখে যাওয়া প্রায় এক মনের উপরে অবৈধ ইলিশ মাছ জব্দ করে মাঝিরঘাট ফাঁড়ির নৌ-পুলিশের সদস্যরা। যা পরবর্তীতে মাঝীরঘাট এলাকার একটি মাদ্রাসা এবং জাজিরার একটি মাদ্রসার হুজুরদের ডেকে এনে তাদের তত্ত্বাবধানে থাকা লিল্লাহ বোডিংসহ আশেপাশের স্থানীয় গরীবদের তা দিয়ে দেওয়া হয়।

 

এ বিষয়ে জাজিরা মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ির আইসি (পুলিশ পরিদর্শক) মো: মোফাজ্জেল হোসেন বলেন, আমাদের একটি টিম নাওডোবার পৈলান মোল্লার কান্দি এলাকায় মাছ বিক্রির গোপন সংবাদের ভিত্তিতে ক্রেতার ছদ্মবেশে অভিযান পরিচালনা করে সেখান থেকে ব্যাপক অবৈধ মা ইলিশ জব্দ করে নিয়ে আসে। যা পরবর্তীতে স্থানীয় বিভিন্ন এতিমখানা মাদরাসা এবং গরীব দূস্থদের মাঝে বিতরণ করে দেয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button