রাজনীতি

দ্বাদশ সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ে কাজ করুন ….. নুর আহমদ বকুল।

নিজস্ব প্রতিবেদক :

 

“মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি ও সাম্রাজ্যবাদী শক্তি যৌথভাবে বাংলাদেশে একটি অরাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতি তৈরিতে লিপ্ত রয়েছে। জিয়া-এরশাদের সামরিক শাসনকে পরাজিত করে এদেশের জনগণ মুক্তিযুদ্ধের ধারাকে সংবিধানিক প্রক্রিয়ায় এগিয়ে নিয়ে দেশকে উন্নয়ন সমৃদ্ধিতে এগিয়ে নিয়েছে। এই ধারা অব্যহত রাখতে অসংবিধানিক ধারা এবং সাম্রাজ্যবাদী চক্রান্ত রুখতে হবে। সেই লক্ষে দ্বাদশ সংসদ নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ে সকল দেশ প্রেমিক মানুষকে কাজ করতে হবে এই আহবান জানিয়েছেন কমরেড নুর আহমদ বকুল।”

 

গত ১৬ সেপ্টেম্বর ২০২৩ শনিবার বেনারসি পল্লী, পল্লবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর উত্তরের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা মহানগর উত্তরের আহবায়ক কমরেড সাদাকাত হোসেন খান বাবুল সভায় সভাপতিত্ব করেন। সভায় পার্টির ঢাকা মহানগর ইনচার্জ কমরেড কামরূল আহসান বলেন, নির্বাচনের পূর্বেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্র আমদানি করে হলেও সরবরাহ বাড়াতে হবে এবং ভর্তুকি মূল্যে গরীব মেহনতী মানুষের জন্য চাল, তেল, ডাল সরবরাহ করতে হবে।

সভায় পার্টি গৃহীত রাজনৈতিক সাংগঠনিক রিপোট তুলে ধরেন কমরেড শাহানা ফেরদৌস লাকী। রিপোর্টের ব্যাখ্যামূলক বর্ণনা করেন কমরেড নুর আহমদ বকুল। আলোচনায় অংশ নেন কমরেড বেনজির আহমেদ, কমরেড তৌহিদুর রহমান, কমরেড কমরেড তাপস কুমার রায়, পল্লবী থানার সদস্য কমরেড আবুল কালাম আজাদ, কমরেড কায়সার আহমেদ, কমরেড হযরত আলী সুমন, প্রমুখ।

 

সভা সঞ্চালনা করেন কমরেড জাকির হোসেন।
পার্টি ঘোষিত ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রচারপক্ষ কর্মসূচী অনুযায়ী আগামী ১৭-২২ সেপ্টেম্বর জনগণের কাছে প্রচারপত্র বিলি ও বাউনিয়াবাধ (৫নং ওয়ার্ড) বাসস্ট্যান্ড, মোহাম্মদপুর বাসস্ট্যান্ড ও মধ্যবাড্ডা বাসস্টান্ডে সমাবেশ ও মিছিল। ২৩-২৯ সেপ্টেম্বর মিরপুর-১০ নম্বর (পল্লবী থানা) ও আজমপুর বাসস্ট্যান্ড (উত্তরা থানা) জনজমায়েত ও মিছিল। ৩০ সেপ্টেম্বর ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে লালপতাকা মিছিলের কর্মসূচী নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button