শিক্ষাপ্রতিষ্ঠান

শিক্ষানগরী সৈয়দপুরের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

মোঃ দিপু হোসেন

সৈয়দপুর উপজেলা প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী সৈয়দপুরের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ২১ই আগস্ট সোমবার সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানান কর্মসূচি পালন করা হয়।

শিক্ষানগরী সৈয়দপুরের স্বেচ্ছাসেবকদের নেতৃত্বে এদিন সকালে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এসময় ল্যাবজোন ডায়গনস্টিক সেন্টারের সহযোগিতায় দেড়শতাধিক শিক্ষার্থী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সুযোগ পান।

 

এসময় শিক্ষানগরী সৈয়দপুরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে সংগঠনের নতুন স্বেচ্ছাসেবকদের বরণ করে নেওয়া হয়।

 

শিক্ষানগরী সৈয়দপুরের প্রতিষ্ঠাতা ও পরিচালক খুরশিদ জামান কাকনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হাসান খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর মহিলা কলেজের প্রভাষক শিউলি বেগম, সার্বডিনেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিউলি সুলতানা, বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল আউয়াল, সহকারী শিক্ষক আব্দুস সালাম মন্ডল, সদস্য শাহীন ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন শিক্ষানগরী সৈয়দপুরের এডমিন আহসান হাবিব জনি।

 

পরে বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়৷ এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শিক্ষানগরী সৈয়দপুরের স্বেচ্ছাসেবক রাজু ইসলাম, নাজমুল হাসান, সাদিকুল ইসলাম, মনির, শাহীন, ইয়াসিন, রনি সরকার প্রমুখ।

 

প্রসঙ্গক্রমে, শিক্ষা ও জনসচেতনতার লক্ষে ২০১৫ সালের ২১ ই আগস্ট যাত্রা শুরু করা অনলাইন ভিত্তিক এই স্বেচ্ছাসেবী সংগঠনটি সৈয়দপুরে বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এরমধ্যে সাময়িকী প্রকাশনা, দেয়াল পত্রিকা প্রদর্শন, উদীয়মান খেলোয়াড়দের সংবর্ধনা, সম্মুখ সারীর যোদ্ধাদের সম্মাননা প্রদান, ঈদ সামগ্রী বিতরণ অন্যতম। এর বাইরেও শিক্ষানগরী সৈয়দপুরের আয়োজনে অনলাইন ও অফলাইনে সারাবছর গল্প লেখা, চিত্রাঙ্কন, ইসলামিক গজল, মোবাইল ফটোগ্রাফি, কবিতা আবৃত্তি, কুরআন তেলাওয়াত, উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button