রাজনীতি

সাঈদীর মৃত্যুতে কেন্দ্র করে বিএনপি আবারও যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে—রাশেদ খান মেনন।

নিজস্ব প্রতিবেদক :

 

“সাঈদীর মৃত্যুতে কেন্দ্র করে বিএনপি আবারও যুদ্ধাপরাধের পক্ষে দাঁড়িয়েছে। জামাতের কর্মীরা এই মানবতা বিরোধী অপরাধীর মৃত্যুকে ‘হত্যাকান্ড’ বলে অভিহিত করে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা করেছে, তেমনি তাদের সুরে সুরে মিলিয়ে বিএনপি-র মহাসচিব সরকারের বিরুদ্ধে সাঈদীকে সঠিক চিকিৎসা না দেয়ার অভিযোগ এনেছেন।

 

 

আসলে আগস্ট মাসকে ঘিরে বিএনপি-জামাত তাদের নতুন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে তৎপর। অতীতে এই আগস্টেই বঙ্গবন্ধু হত্যা করা হয়েছে। একই সাথে সারা দেশের চৌষট্টি জেলায় বোমা ফাটান হয়েছে। ২১ আগস্টের গ্রেণেড হামলা হয়েছে। এই আগস্টকেই তাই বেছে নেয়া হয়েছে নতুন তান্ডবের জন্য যাতে নির্বাচনকে বাঁধাগ্রস্থ করার যায়।”

 

 

আজ ১৬ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মতিঝিল কলোনী উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি, ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন একথা বলেন।

 

মেনন আরও বলেন, প্রয়াত সাঈদীকে নিয়ে এর আগে যেমন চাঁদে তার ছবি দেখা গেছে বলে প্রচার করা হয়েছিল, এখন আবার সামাজিক মাধ্যমে নানা গল্প ছাড়ানো হচ্ছে। কিন্তু সাঈদীর সবটাই মিথ্যার ওপর দাড়িয়ে আছে। তার ৮৪ বছর প্রমাণ করছে যে যুদ্ধাপরাধী বিচারে সে নিজেকে একাত্তরে কিশোর বলে যে দাবী করেছিল তা মিথ্যা। সে ছারছিনা মাদ্রাসা থেকে বহিস্কৃত ছাত্র এং আল্লামা হিসাবে তাকে কে সনদ দিয়েছে তা জানা নাই।

 

মেনন বলেন, বস্ততঃ বিএনপি-জামাতের রাজনীতিই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। তাদের মিথ্যার মুখোশ উম্মোচন করে নতুন প্রজম্মকে এগিয়ে নিতে হবে।

 

শাহ ইস্কান্দার রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও আলোচনা করেন প্রধান শিক্ষক। দোয়া পরিচালনা করেন রেলওয়ে মাদ্রাসার অধ্যক্ষ খাজা আরিফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button