অন্যান্য সংবাদ

বগুড়ায় ভ্যানচালক মাইদুল হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন।

মিরু হাসান,

স্টাফ রিপোর্টার

 

বগুড়ায় কিশোর ভ্যানচালক মইদুল হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের জেল দেয়া হয়েছে।

 

রবিবার বিকালে বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এ রায় প্রদান করেন।
দণ্ডিত আসামিরা হলেন- গাবতলী উপজেলার মহিষাবান মোল্লাপাড়া এলাকার সাইদুল ইসলাম, জাহিদুল ইসলাম এবং মহিষাবান দেবত্তোরপাড়া এলাকার ছটু প্রাং।
রায় ঘোষণার সময় সাইদুল বাদে অপর দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌসুলি এডভোকেট নাসিমুল করিম হলি।

 

তিনি জানান, গাবতলীর মহিষাবান উত্তরপাড়া এলাকার আকবর হোসেনের কিশোর ছেলে মইদুল ইসলাম ভ্যান চালক ছিলেন। ২০০১ সালের ৮ নভেম্বর সকালে প্রতিদিনের ন্যায় সে ভ্যান নিয়ে জীবিকার তাগিদে বের হয়। রাত হয়ে গেলেও মইদুল বাড়িতে না আসায় তার বাবা মা তাকে খোঁজাখুজি করতে বের হয়। খোঁজাখুজির এক পর্যায়ে শাপলা মন্ডল নামে স্থানীয় এক বাসিন্দা জানায় সাইদুল ইসলাম একটা ভ্যান নিয়ে আসছে। তখনি সন্দেহ হলে মইদুলের বাবা সাইদুলের বাড়িতে যায় এবং তাকে সবাই মিলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ভ্যান বের করে দেয়। পরে সে জানায়, বালিয়াদিঘী ইউনিয়নের নাংলাবিলের পাশে মইদুলকে গামছা পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে মরদেহ ফেলে রেখেছি। পরে সাইদুলকে নিয়ে এলাকাবাসী মইদুলের মরদেহ শনাক্ত করে এবং ওইদিন রাতেই সাইদুলকে থানায় হস্তান্তর করে হত্যা মামলা দায়ের করেন।

 

তিনি আরও জানান, গাবতলী থানার তৎকালীন উপ-পরিদর্শক ফিরোজ মিয়া সাইদুলসহ আরও দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে সেই মামলায় সকল সাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button