অন্যান্য সংবাদ

রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা খুকির মৃত্যুতে রকি কুমার ঘোষের শোক।

আবুল হাশেম

রাজশাহী ব‍্যুরোচীফঃ

 

জয়িতা পুরস্কারপ্রাপ্ত রাজশাহী জেলার একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকির (৬২) মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী মহানগর ও রাজশাহী কলেজ ছাত্রলীগের সাবেক সফল সভাপতি এবং রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য রকি কুমার ঘোষ।

 

 

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) এক শোক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন রকি কুমার ঘোষ।

 

শোক বিবৃতিতে রকি কুমার রাজশাহীর সংগ্রামী নারী,সুপরিচিত পত্রিকা বিক্রেতা খুকির আত্নার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

উল্লেখ্য,বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুর দেড়টার দিকে নগরীর মহিষবাথান এলাকায় মাদার তেরেসা ফাউন্ডেশন হাসপাতালে তিনি মারা যান।তিনি ডায়াবেকটিসসহ নানা রোগে ভুগছিলেন।

 

নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা ও রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা দিল আফরোজ খুকি স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন মাস দুয়েক পূর্বে। তখন তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিউরো মেডিসিন ওয়ার্ডে চিকিৎসা দেয়া হয়।পরে মিশন হাসপাতাল ও শেষে মাদার তেরেসা ফাউন্ডেশন হাসপাতালে নেয়া হয় তাকে।

 

খুকি ৩০ বছরেরও বেশি সময় সংবাদপত্র বিক্রি করেছেন।তিনি শিরোইল এলাকায় তার বাড়ির কাছে এজেন্টদের কাছ থেকে খবরের কাগজ সংগ্রহ করে শহরের রাস্তায় পায়ে হেঁটে বিক্রি করতেন।পত্রিকা বিক্রির টাকা তিনি নানা সামাজিক কাজে ব্যয় করতেন।১৩ বছর আগে একটি বেসরকারি টেলিভিশনে খুকিকে নিয়ে প্রচারিত একটি সংবাদ ভাইরাল হয় ২০২০ সালে।এরপর রাতারাতি দেশব্যাপী পরিচিতি পান খুকি।অনেকেই খুকির দায়িত্ব নেওয়ার ঘোষণা দেয়।প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় খুকির পাশে দাঁড়ায় জেলা প্রশাসনও।একজন সংগ্রামী নারী হিসেবে ২০২০ সালে খুকি জয়িতা পুরস্কার পান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button