রাজনীতি

শেখ হাসিনা সরকার দরিদ্র অসহায় ও অসুস্থ মানুষের কথা ভুলে যায়নি -প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

নূরুল হক,

মণিরামপুর প্রতিনিধি:

‘বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার দরিদ্র অসহায় ও অসুস্থ মানুষের কথা ভুলে যায়নি। তাদের চিকিৎসা সহায়তা দিতে সবসময় পাশে ছিল, আছে এবং থাকবে। এ সরকারের আমলেই সরকারি হাসপাতাল গুলোতে জটিল রোগ নির্ণয়, চিকিৎসা নামমাত্র খরচে করা হচ্ছে। আর এসব কেবলমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই নিশ্চিত করেছে। প্রতিবছর দেশে প্রায় তিন লক্ষ মানুষ ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত হচ্ছে।

 

 

বিত্তবাণরা চিকিৎসা করাতে পারলেও অর্থের অভাবে দরিদ্র শ্রেণির ক্ষেত্রে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। বর্তমান সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সব অসহায় গরীব রোগীদেরকে এককালীন ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়ার মাধ্যমে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বাস্তবায়ন করছে।’

 

মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা অধিদফতরের মাধ্যমে ৬টি জটিল রোগে আক্রান্ত অসহায় রোগী ও ক্যাপিটেশন গ্রান্টপ্রাপ্ত প্রতিষ্ঠানের অনুকুলে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি)।

 

 

বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্জ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান। এছাড়া বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আলী হোসেন, সাবেক ছাত্রনেতা ও বর্তমান উপজেলা আওয়ামীলীগ নেতা অ্যাড. বশির আহম্মেদ খান, উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামানসহ প্রমূখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button