খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রী

রমজানে সুবিধাবঞ্চিতদের জন্য খুবি শিক্ষার্থীদের অনন্য উদ্যোগ।

তানভীর হাসান তন্ময়:

খুবি প্রতিনিধি :

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) খান বাহাদুর আহসানুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থীদের উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে সেহরী বিতরণ করা হয়েছে। গতকাল (৮ এপ্রিল) দিবাগত রাতে খুলনা মহানগরীর বিভিন্ন পয়েন্টে এ কার্যক্রম চালান তাঁরা।

 

খোঁজ নিয়ে জানা যায়, খান বাহাদুর আহসানুল্লাহ হলের শিক্ষার্থীদের পক্ষ হতে প্রায় দেড় শতাধিক সুবিধা বঞ্চিত মানুষের মাঝে সেহরি বিতরণ করা হয়। মহানগরীর রেলিগেট, খালিশপুর, দৌলতপুর, জোড়াগেট, পুরাতন ও নতুন রেলস্টেশন, নিউমার্কেট ও সোনাডাঙা এলাকায় এ কার্যক্রম পরিচালিত হয়।

 

আয়োজক সূত্রে জানা যায়, এ কার্যক্রমে অংশগ্রহণ করেন পরিসংখ্যান ডিসিপ্লিনের স্নাতকোত্তরের শিক্ষার্থী মাহামুদুল হাসান মিল্লাত, উন্নয়ন অধ্যায়ন ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রুবেল আলম,নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল রিদয়, মৃত্তিকা, পানি ও পরিবেশ ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাহিম রহমান, ও পরিসংখ্যান ডিসিপ্লিনের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. মেহেদী হাসান বিশ্বাস।

 

দ্রব্যমূল্যের উর্ধগতির এই বাজারে যেখানে শিক্ষার্থীরা নিজেদের খরচ চালাতে হিমশিম খাচ্ছেন, সেখানে সুবিধাবঞ্চিতদের জন্য এমন উদ্যোগে প্রশংসা করছেন অনেকেই। ঐ হলের অনাবাসিক ছাত্র ও আইন ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গোলাম হুসাইন বলেন, ‘এমন উদ্যোগ আমাদেরকে সমাজের প্রতি, সমাজের অসহায় মানুষদের প্রতি দায়বদ্ধতার কথা আবারও স্মরণ করিয়ে দিবে।’

 

তবে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার বৃত্তবানদেরকে যারা যার যায়গা থেকে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন উদ্যোক্তারা। পরিসংখ্যান ডিসিপ্লিনের মাষ্টার্স এর শিক্ষার্থী মাহামুদুল হাসান মিল্লাত বলেন, আমরা আজকে খান বাহাদুর আহসানুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থীদের উদ্যোগে এ কার্যক্রম পরিচালনা করি। আমাদের এ উদ্যোগটি সামান্য প্রচেষ্টা ছিলো মাত্র। তবে আমরা বিত্তবানদের প্রতি আহবান রাখতে চাই, তারাও যেন যার যার জায়গা থেকে এগিয়ে আসেন। তাহলেই আমরা সবাই মিলে সুন্দর একটি পৃথিবী গড়ে তুলতে পারবো’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button