যশোর

কেশবপুরে শিক্ষার্থীদের মাঝে ট্যাব ও উপবৃত্তি বিতরণ।

স্মার্ট বাংলাদেশ গড়তে আগামী নির্বাচনেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনতে হবে ................ এমপি শাহীন চাকলাদার।

কেশবপুর যশোর প্রতিনিধি :

যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান। এখন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার। আর এজন্য প্রধানমন্ত্রী সকল পদক্ষেপই নিয়েছেন। আর এই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রধান সৈনিক হবে নতুন প্রজন্ম। স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য ৪টি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করে যাচ্ছে সরকার। এগুলো হলো- স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। তাই প্রথমেই আমাদের নতুন প্রজন্মকে বিশ্বমানের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।

বুধবার বিকালে কেশবপুর উপজেলা অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৫২ জন শিক্ষার্থীকে ট্যাব বিতরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে ২১০ জন শিক্ষার্থীদের মাঝে ১০ লাখ ৮০ হাজার টাকার উপবৃত্তির টাকা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিভিত্তিক, জ্ঞানভিত্তিক এবং উদ্ভাবনী বাংলাদেশ। স্মার্ট সিটি ও স্মার্ট ভিলেজ বাস্তবায়নের জন্য স্মার্ট স্বাস্থ্যসেবা, স্মার্ট ট্রান্সপোর্টেশন, স্মার্ট ইউটিলিটিজ, নগর প্রশাসন, জননিরাপত্তা, কৃষি, ইন্টারনেট কানেক্টিভিটি ও দুর্যোগ ব্যবস্থাপনা নিশ্চিত করা হবে।সবাই এ লক্ষ্য বাস্ত—বায়নে কাজ করতে হবে।

 

প্রধান অতিথি আরো বলেন, এদেশের শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য নিজেদের (শিক্ষার্থী) কে মনোনিবেশ করবে সেটাই আমাদের কাম্য। নিজেদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের নতুন প্রজন্মের মেধাবী প্রতিনিধিরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশকে নেতৃত্বে দেবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নতুন প্রজন্মকে নিয়ে ভাবতেন। তেমনি তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব কর্মকান্ডের কেন্দ্র বিন্দুতে রয়েছে নতুন প্রজন্ম। আমাদের শিক্ষার্থীরা যেন বিশ্বমানের শিক্ষা পেয়ে সুনাগরিক হতে পারে। যেকোনো জায়গার শিক্ষার্থীর সঙ্গে শুধু তাল মিলিয়েই চলা নয়, উন্নত প্রযুক্তিটাও যেন সে আয়ত্ত করতে পারে। সেই ভাবেই তাদের গড়ে তুলতে হবে। কারণ, আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হলে শিক্ষার্থীদের বিশ্বমানের করে গড়ে তুলতে হবে।

 

তিনি বলেন, জনগণের ওপর আওয়ামী লীগের আস্থা শতভাগ। জন্মলগ্ন থেকেই আওয়ামী লীগ মাটি ও মানুষের সঙ্গে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর শেখ হাসিনা সেই দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তাই জনগণ আগামী নির্বাচনেও স্মার্ট বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেই ক্ষমতায় আনবে।

 

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার এ এস এম জিল্যুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, যশোর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, জেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, সহ দপ্তর সম্পাদক মনোজ তরফদার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবর আলী, যুব ও ক্রীড়াা বিষয়ক সম্পাদক এস এম মহব্বত হোসেন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মহিবুর রশিদ, সদস্য আলতাফ হোসেন বিশ্বাস, সদস্য শেখ মনিরুজ্জামান মনি, পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল, সাধারণ সম্পাদক আব্দুল আহাদ আল বাহার, মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মশিয়ার রহমান পিরু, সাধারণ সম্পাদক গাজী গোলাম সরোয়ার, সাবেক সাধারণ সম্পাদক মাওঃ আব্দুল হালিম, গৌরীঘোনা ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান এস এম মনজুর রহমান, ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, পাঁজিয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দীন, হাসানপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুজ্জামান,

 

উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক সরদার মুনসুর আলী, যুগ্ম-আহ্বায়ক সাবেক কাউন্সিলর মফিজুর রহমান খান, উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহীদ, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ লাভলু, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, হাসানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জিএম আলতাফ হোসেন, সাতবাড়িা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন, জি এম মিজানুর রহমান মিল্টন, ত্রিমোহিনী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা লতিফুল কবির মনি, উপজেলা ছাত্রলীগ নেতা মুন্না হোসেন মুন্না, পৌর ছাত্রলীগ নেতা মাসুদুর রহমান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button