অন্যান্য সংবাদ

বৈদ্যুতিক তার চুরির ঘটনায় দ্রুত সময়ের মধ্যে আসামী গ্রেফতার ও চুরিকৃত তার, চোরাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল, ছ্যানদাও তার কাটা প্লাস উদ্ধার।

মোঃ হাসিব রাব্বি,

ভেড়ামারা কুষ্টিয়া প্রতিনিধি:

 

বৈদ্যুতিক তার চুরির ঘটনায় দ্রুত সময়ের মধ্যে আসামী গ্রেফতার ও চুরিকৃত তার, চোরাই কাজে ব্যবহৃত মোটরসাইকেল, ছ্যানদাও তার কাটা প্লাস উদ্ধার সংক্রান্তে প্রেস ব্রিফিংঃ

জনৈক মোঃ রুহুল আমীন, পিতা- মোঃ জয়নাল আবেদীন, সাং-পলানবক্স লেন থানাপাড়া, থানা ও জেলা-কুষ্টিয়া ইং ০৪/০৪/২০২৩ তারিখ থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা চোর/চোরদের বিরুদ্ধে লিখিতভাবে জানায় যে, কুষ্টিয়া মডেল থানাধীন পলানবক্স লেন থানাপাড়া মসজিদ সংলগ্ন বাদীর খালা মোছাঃ ফারিজা খাতুন (৫৫) এর মালিকানাধীন সাততলা বিশিষ্ট ভবন আছে। যাহার হোল্ডিং নং-১০৫।

বাদীর খালা বিদেশে থাকায় উক্ত ভবনের যাবতীয় পরিচালনা বাদী করে থাকে এবং ভবনের পাঁচতলার একটি ফ্লাটে বাদী স্ব-পরিবারে বসবাস করেন। উক্ত বিল্ডিংয়ের ৩য় তলায় ভাড়াটিয়া হিসেবে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জনাব কেরামত আলী স্বপরিবারে বসবাস করেন। ইং ০৪/০৪/২০২৩ তারিখ রাত্র অনুমান ০২.০০ ঘটিকার সময় উক্ত ভবনের পাঁচতলায় রাতের খাওয়া দাওয়া শেষ করে ঘুমিয়ে পড়ে। পরবর্তীতে ইং ০৪/০৪/২০২৩তারিখ রাত্র অনুমান ০২.৩০ ঘটিকার সময় হঠাৎ বিল্ডিংয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে গেলেবাদীর ঘুম ভেঙ্গে যায় এবং দেখতে পায় যে আশপাশের সকল বিল্ডিংয়ে বিদ্যুৎ সংযোগ আছে কিন্তুতার বিল্ডিংয়ে বিদ্যুৎ নাই। তখন বাদীর সন্দেহ হলে ভবনের নিচতলায় বৈদ্যুতিক মিটারের কাছে গিয়ে দেখতে পায় বৈদ্যুতিক পোল হতে বৈদ্যুতিক মিটারে আসা ০৫টি তামার তার, যাহার প্রত্যেকটির দৈর্ঘ্য অনুমান-২০ গজ করে সর্বমোট অনুমান-১০০ গজ, যাহার মূল্য অনুমান-৩০,০০০/-টাকাচুরি হয়ে গেছে।

 

থানায় বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানার মামলা নং-১০/১৮৬,তারিখ- ০৪/০৪/২০২৩ খ্রিঃ, ধারা-৩৭৯ পেনাল কোড রুজু করা হয়। কুষ্টিয়া মডেল থানা পুলিশ পৌর এলাকার থানা পাড়াস্থ ছয় রাস্তার মোড় হতে ঘটনাস্থলের সিসি ফুটেজ সংগ্রহ করে আসামী সনাক্তকরে প্রথমে আসামী সুজনকে থানাপাড়াস্থ তার বসতবাড়ী হতে ইং ০৪/০৪/২০২৩ তারিখ ২১:০৫ ঘটিকার সময় গ্রেফতার করা হয় এবং ঐ সময় আসামী ইমন পুলিশের উপস্থিতি টের পেয়ে তার চুরির কাজেব্যবহৃত মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়।

ধৃত আসামী সুজনকে জিজ্ঞাসাবাদে সে জানায় ইং ০৪/০৪/২০২৩ তারিখ রাত্রে সে এবং আসামী ইমন মিলে তার চুরির ঘটনা ঘটিয়েছে এবং ইতিপূর্বেও তারা কুষ্টিয়াশহরে বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে তার চুরির ঘটনা ঘটিয়েছে। তারপর আসামী সুজনকে সাথে নিয়ে যে ব্যক্তির নিকট চোরাই তার বিক্রি করে মোঃ মিনহাজ (৪৮), পিতা- মৃত রওশন আলী শেখ,সাং- পশ্চিম বানিয়াপাড়া, থানা- কুমারখালী, জেলা- কুষ্টিয়া’র নিকট বড় বাজারস্থ রক্সিগলি সংলগ্ন ক্রোকারিজ এর দোকানে যেয়ে দোকান বন্ধ দেখা যায়। দোকানে দেয়ালে লেখা মোবাইল নাম্বার-০১৭১২-৫৬৫৮০৩ তে আসামী সুজনকে দিয়ে সুকৌশলে আসামী মোঃ মিনহাজ’কে মোবাইল করেচোরাই মালামাল বিক্রির কথা ডাকা হলে সে ফোন বন্ধ করে রাখে।

 

তাৎক্ষনিক ধৃত আসামী সুজনকে নিয়ে চোরাই তার ক্রেতা আসামী মোঃ মিনহাজ এর বাড়ী কুমারখালী থানাধীন পশ্চিম বানিয়া পাড়াস্থ তার বসতবাড়ীর পশ্চিম পার্শ্বে সেমি পাকা চার চালা ঘরের মধ্যে অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় এবং চোরাই মালামাল উদ্ধার পূর্বক ইং ০৪/০৪/২০২৩ তারিখ রাত্র অনুমান ২২:৩০ ঘটিকারসময় জব্দ করা হয় এবং আসামী ১। মোঃ ইমন (২৭), পিতা- আব্দুর রশিদ, সাং-মকছেদ সাই সড়ক,ওয়ার্ড নং- ১২, হরিশংকরপুর, থানা ও জেলা-কুষ্টিয়া পলাতক রহিয়াছে। থানা পুলিশ আসামীদের নিকট হতে১। বৈদ্যুতিক মিটারে আসা ০৫টি তামার তার, যাহার প্রত্যেকটির দৈর্ঘ্য অনুমান ২০ গজ করে সর্বমোট অনুমান ১০০ গজ, যাহার মূল্য অনুমান ৩০,০০০/- টাকা, ২। ০১ টি লাল রংয়ের হিরো ১০০ সিসি মোটরসাইকেল, যাহার রেজিঃ নং কুষ্টিয়া-হ-১৫-৩৮২৫, ৩। ০১টি তার কাটা প্লাস,৪। ০১টি ছ্যানদা। এছাড়াও উল্লেখিত আসামীর মোঃ মিনহাজ এর নিকট হতে ০৬ টি সাদা প্লাস্টিকেরমধ্যে হতে চোরাই তার উদ্ধার করে।

 

তার চুরির অপর ঘটনা ইং ০৪/০৪/২০২৩ তারিখ রাত্র অনুমান ০১:৩০ঘটিকার সময় কুষ্টিয়া মডেল থানাধীন ট্যুরিস্ট পুলিশ অফিস সংলগ্ন পূর্ব মজমপুর হোল্ডিংনং-১৭/১ তিনতলা বাড়ীর নিচতলা হতে উল্লেখিত আসামীরাসহ অন্যান্যা আসামীরা তার চুরির ঘটনাঘটায়। এ সংক্রান্তে কুষ্টিয়া মডেল থানার মামলা নং- ১৩/১৮৯, তারিখ-০৫/০৪/২০২৩ খ্রিঃ,ধারা- ৩৭৯ পেনাল কোড রুজু হওয়ায় কুষ্টিয়া মডেল থানা পুলিশ বৈদ্যুতিক তার চুরির ঘটনায় দ্রুত সময়ের মধ্যে ০৭ (সাত) জন আসামীকে গ্রেফতার করে। আটক/গ্রেফতারকৃত ব্যক্তির নামঠিকানাঃ ১। মোঃ হাফিজুর রহমান দিপু (২০),পিতা-আরিফুল ইসলাম, সাং-বাড়াদী উত্তরপাড়া, থানা ও জেলা-কুষ্টিয়া২। মোঃ শাহিন (৩২), পিতা-মৃত আনোয়ার, সাং-হরিপুর বোয়ালদহ, থানা ও জেলা-কুষ্টিয়া ৩। মোঃ মিনারুল (১৮), পিতা-আব্দুসসালাম, সাং-পুরাতন বাঁধ থানাপাড়া, থানা ও জেলা-কুষ্টিয়া ৪। মোঃ কালাম সরদার (৫০), পিতা-মৃতবছির সরদার, সাং-থানাপাড়া, নতুনবাঁধ, থানা ও জেলা-কুষ্টিয়া ৫। মোঃ তুহিন (২৭), পিতা-মোঃ তাহাজ উদ্দিন, সাং-মনোহরদিয়া পশ্চিমপাড়া, থানা-ইবি, জেলা-কুষ্টিয়া ৬। মোঃ সোহাগ (২২), পিতা-সাইদুর,সাং-আমলাপাড়া, থানা ও জেলা-কুষ্টিয়া৭। মোঃ হাসান (৩০), পিতা-মৃত মান্নান, সাং-মিলপাড়া পুলিশ ফাঁড়ীর সামনে, থানা ও জেলা-কুষ্টিয়া বিষয়টি অদ্য ০৫/০৪/২০২৩ তারিখ কুষ্টিয়াপুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এর মাধ্যমে পুলিশ সুপার, কুষ্টিয়ামহোদয় নিশ্চিত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button