লেখাপড়া

এসএসসি’তে ৭ম বারের মতো জেলার শ্রেষ্ঠ নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়

এসএসসি’তে ৭ম বারের মতো জেলার শ্রেষ্ঠ নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়

হাবিবুর রহমান সোহাগ: সাতক্ষীরার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়টি অভূতপূর্ব সাফল্য ধরে রেখেছে। এবারেও সাতক্ষীরা জেলার মধ্যে এসএসসি পরীক্ষায় ৭ম বারের মতো নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

২০২২ সালের এসএসসি পরীক্ষায় জেলার বেসরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়গুলোর মধ্যে এ বিদ্যালয়ের ফলাফল শ্রেষ্ঠ। এবার ১১৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১১৬ জন। এর মধ্যে একজন শিক্ষার্থী ইন্তেকাল করেছেন ওপর জন পরিক্ষায় অংশ গ্রহণ করেননি। ফলে পাশের হার দাঁড়িয়েছে ৯৯ শতাংশে।

জেলার বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের তুলনায় সব চেয়ে বেশি শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। ১১শ ৯৮ জন ছাত্রী নিয়ে ক্লাস চলছে এবং ৪৬ জন শিক্ষক ও কর্মচারী বিদ্যালয়টির উন্নয়নে অকা পরিশ্রম করে যাচ্ছে। এছাড়া জেলা ও উপজেলার মধ্যে ২০১৬ সাল থেকে ২০২২ পর্যন্ত ৭ম বারের মতো শতভাগ পাশ করার অভূতপূর্ব সাফল্য ধরে রেখেছে।

বিদ্যালয়ের অভিভাবকরা জানান, বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে আব্দুল মালেক গাজী দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিরাপত্তাসহ পড়ালেখার সুষ্ঠু পরিবেশে ফিরে এসেছে। অভিভাবকদের দাবি, বিদ্যালয়ের শিক্ষার মান আরো উন্নত করতে সংশিষ্ট কর্তৃপক্ষ ও জেলা শাসনের সহযোগিতা য়োজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী জানান, আমার সকল শিক্ষার্থীদের আমি শৃঙ্খলার মধ্যে রাখি।আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ ফলাফল অর্জন হয়েছে ম্যানেজিং কমিটি, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের যৌথ চেষ্টায়। আমরা বিদ্যালয়ের নিজস্ব খরচে নিয়মিত ক্লাস টেস্ট পরীক্ষা নিয়েছি। আমাদের শিক্ষকরা সকল দুর্বল শিক্ষার্থী জন্য বিশেষ ক্লাস নিয়েছে। প্রতিটি ক্লাস আন্তরিকতার সাথে নেওয়ায় এবং অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ ও অভিভাবক সমাবেশ করেছি ফলে আমাদের এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button