কলারোয়ামানব উন্নয়ন সংস্থা

“মানব উন্নয়ন সংস্থার” পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার ইউনিয়নের জালালাবাদ দাসপাড়া,দলিত, সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে ‘শিক্ষা উপকরণ’ বিতরণ করা হয়েছে ।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক – আব্দুর রহমান, কো- অর্ডিনেটর – সাজু হালদার, সংস্থার স্থানীয় প্রতিনিধি ও মন্দিরভিত্তিক শিশু শিক্ষার শিক্ষক- রিতা রানী দাস ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

 

সংস্থার নির্বাহী পরিচালক আব্দুর রহমান বলেন – সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করছি। যাতে করে তারা শিশুশ্রম ও বাল্যবিবাহের শিকার না হয়। এবং এ ধরণের কাজ আমাদের পক্ষ থেকে চলমান থাকবে।

 

সংস্থার কো-অর্ডিনেটর – সাজু হালদার বলেন – আমাদের সমাজের অনেক পিছিয়ে পড়া শিক্ষার্থী আছে। যাদেরকে সঠিক শিক্ষা ও সচেতন করতে পারলে দেশ অনেক এগিয়ে যাবে। তারই ধারাবাহিকতায় আমরা এ ধরনের মহৎ কাজে অংশগ্রহণ করে শিশু শিক্ষার্থীদের পাশে থেকে সঠিক শিক্ষার আলো ছড়িয়ে দিতে চাই।

 

সংস্থার স্থানীয় প্রতিনিধি ও শিক্ষক রিতা রানী দাস বলেন – সমাজের কোন অংশকে বাদ দিয়ে দেশ উন্নত হতে পারে না। তাই সরকারের বিভিন্ন সহযোগিতার পাশাপাশি আমাদের মতো সংস্থার সহযোগিতার মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের উন্নত করে দেশের উন্নয়নে অংশ হতে চাই।

 

উক্ত অনুষ্ঠানে স্থানীয় সুশীল সমাজ এমন কাজের প্রশংসা করে বিবৃতি প্রদান করেন। এবং এ ধরনের কাজ ধারাবাহিকতা রক্ষার আহ্বান করেন ও সাফল্য কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button