খেলাধুলা

অনুশীলন প্রায় ছেড়ে দেওয়া নেইমারের বেতন মেসির চেয়ে বেশি

ফরাসি সাময়িকী ‘লেকিপ’-এর তালিকা দেখে তাহলে লিওনেল মেসির ওপর রাগ কিছুটা কমতে পারে পিএসজি সমর্থকদের।

 

ফ্রেঞ্চ লিগ ‘আঁ’–তে বোর্দো-পিএসজি ম্যাচে মেসি এবং নেইমারকে দুয়ো দিয়েছেন পিএসজি সমর্থকেরা। এই ম্যাচের আগে পিএসজি সমর্থকদের চরমপন্থী গোষ্ঠী ‘কালেকটিফ আল্ট্রাস পারিস’ বিবৃতিতে বলেছিল, ‘আমাদের পিএসজিতে এমন খেলোয়াড় দরকার, যারা দলের সেবা করে, দল থেকে শুধু সেবা নেয় না…।’

 

অর্থাৎ পিএসজিতে পারফরমারের তুলনায় মোটা অঙ্কের বেতনের খেলোয়াড় বেশি কিংবা মোটা অঙ্কের বেতন নিলেও পারফর্মের বেলায় ঠনঠন—এমন কিছু বুঝিয়েছে পিএসজির সমর্থক গোষ্ঠী। আর এই রাগটা কাদের ওপর, তা তো বোর্দোর বিপক্ষে মেসি-নেইমারের ওপর রোষ উগড়ে দিয়ে বুঝিয়েছেন পিএসজির সমর্থকেরা।

নেইমার নিজেও হয়তো বর্তমান পরিস্থিতিটা বুঝতে পারছেন। অভিযোগ উঠেছে, নেইমার অনুশীলন করা প্রায় ছেড়েই দিয়েছেন। অনুশীলনে এলেও আসছেন মাতাল অবস্থায়। ঠিক এমন পরিস্থিতিতে ফরাসি সাময়িকীটি জানিয়েছে, ফ্রান্সের শীর্ষ লিগে নেইমার সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত খেলোয়াড়। অর্থাৎ নেইমারের ওপর পিএসজি সমর্থকদেরে রাগটা বাড়বে নিশ্চিতভাবেই।

 

গত বছর সেপ্টেম্বরে জানা গিয়েছিল, পিএসজিতে নেইমারের চেয়ে বেশি বেতন পান মেসি। কিন্তু লেকিপের হিসাব বলছে, পিএসজিতে নেইমারের মৌসুমপ্রতি বেতন তিন কোটি ইউরো। আর মেসির বেতন মৌসুমপ্রতি আড়াই কোটি ইউরো। করসহ হিসাব করে নিট বেতনের এই অঙ্কটা বের করা হয়েছে। তবে এই নিট বেতনের বাইরেও বিভিন্ন বোনাস থেকে আনুমানিক আরও দেড় কোটি ইউরো আয়ের সুযোগ আছে মেসির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button